টিকটকে ফলোয়ার কমে যায় কেন? কারণ এবং সমাধান

আমরা যারা টিকটক ব্যবহার করি তারা প্রায় সময়ই একটা সমস্যায় পড়ি তা হল টিকটকে ফলোয়ার কমে যায় কেন? এর কারণ কি এর সহজ সমাধান কি? এই নিয়ে বিব্রত বোধ করি। চিন্তার কোনো কারণ নেই এই পোষ্টে টিকটক ফলোয়ার কমে যাওয়ার সমাধান নিয়ে আলোচনা করব। আর যাতে ভবিষ্যতে এমন না হয় সেই সব কিছু নিয়ে বিস্তারিত।

{getToc} $title={টিকটকে ফলোয়ার কমে যায় কেন?}

টিকটকে ফলোয়ার কমে যায় কেন

টিকটকে ফলোয়ার কমে যায় কেন

ম্যানোয়াল ফলোয়ার আনা

আমরা যারা অন্যের আইডিতে গিয়ে কমেন্ট করি আর লিখি ‘আমাকে সার্পোট করে’, ‘অথবা লাইক দিলে লাইক পাবেন’ অথবা ‘পাশে থাকলে পাশে পাবেন’। এরূপ কমেন্ট করে থাকি তাদের ক্ষেত্রেই এমন সমস্যা বেশি দেখা যায়। কারণ কি জানেন মানুষ বেমাইমান, কথা ‍দিয়ে কথা রাখেনা।

এমনটা কমেন্ট করলে যারা আজকে আপনাকে ফলো লাইক দিবে, আনন্দে আপনিও তাদের ফলো লাইক দিবেন হঠাৎ করে অল্প কয়েক দিনের মধ্যে দেখা যায়। এই মানুষগুলো আপনাকে আনফলো মারবে এমনকি লাইকও তুলে নিবে।

তাই কখনো ম্যানোয়াল ফলোয়ার বা লাইন আনার চেষ্টা করবেন। তাতে করে আপনার বিপরীত হবে পারে, লাইক ফলোয়ার কমতে থাকবে আর আপনার আর টিকটক ভিডিও বানানো আর ভালো লাগবে না।

অন্যায়ভাবে লাইক, ফলোয়ার বাড়ানো

মাঝে মাঝে দেখা যায়, অনেক টিকটক লাভার খুব দ্রুত সফলতা পেতে র্থাট পার্টি সফটওয়ার থেকে লাইক কমেন্ট নিয়ে আসে। এমনটা ভুলেও করবেন না। তাতে করে আপনার আইডি বাতিল হতে পারে। যদি টিকটক টিম খুঁজ পায় আপনি অন্যায় ভাবে লাইক, ফলোয়ার বৃদ্ধি করছেন, তাতে করে আপনার টিকটক আইডির বারটা বাজতে পারে। তাই সাবধান।

বন্ধু বা পরিবারের কারো মোবাইল দিয়ে লাইক, কমেন্ট ও ভিউ বাড়ানো

ভুলেও একাজ করবেন না, কেন না, আজ আপনি আপনার পিতার কিংবা মাতার এমনকি কোনো বন্ধু মোবাইল দিয়ে নিজেই নিজে ভিডিও দেখে লাইক, কমেন্ট ভিউ বাড়ান তাতে করে আপনার আইডি একটা অন্যরকম নেগেটিভ প্রভাব পড়তে পারে এই ফলোয়ার কমে যাওয়ার।

আজ না হয় আপনি আপনার পরিবার-আত্মীয় স্বজনের মোবাইল দিয়ে দিলে কিন্তু এমনটা কত দিন করবেন, একটু ভেবে দেখুন তো। তাই এই প্রক্রিয়াটা বাদ দিন। ন্যাচারাল ভিউ, লাইক, কমেন্ট ও ফলোয়ার আসতে দিন।

টিকটক কমিনিটি গাইড লাইন না মানা

টিকটক কোম্পানিদের একটা কমিনিটি গাইড লাইন আছে। কমিনিটি গাইড বলতে কিছু নিয়ম-নীতিকে বোঝায়। এগুলো মেনে চলুন। তাকে করে আপনার আইডি সুস্থ্য থাকবে। কমিনিটি গাইড না মানেন তাহলে আপনার টিকটক আইডি ব্যান করতেও দ্বিধা বোধ করবে না। 

তাই চোখ-কান খোলা রেখে টিকটক চালান।

টিকটক আইডি ফ্রিজ

যদি দেখেন আপনার টিকটক আইডি ফ্রিজ হয়ে গেছে তাহলে দেখবেন টিকটক আপনার আইডি থেকে অটো মেটিক ফলোয়ার কমে যাবে। তাই এই টিকটক আইডি ফ্রিজ নিয়ে মাথা না ঘামিয়ে আপনি নিয়মিত পাঁচ থেকে তিনটি প্রতিদিন ভিডিও আপলোড দিন। অটো মেটিক আপনার টিকটক আইডি ফ্রিজ ছেড়ে দিবে।

যদি এর পরেও আপনার টিকটকে ফলোয়ার কমে যায় বা সমাধান না হয়। তাহলে টিকটক টিমকে আপনার সমস্যা কথা তাদের ছবি সহ রির্পোট করুন। তারপর দেখবেন খুব সহজেই টিকটকে ফলোয়ার এর সমস্যা ঠিক হয়ে গেছে। 

আর রির্পোট দেয়ার জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন-

টিকটকে ফলোয়ার কমে যায় তার সমাধান:

#ধাপ-১:

টিকটক সফটওয়ারে ডুকুন, তারপর প্রোফাইলে ক্লিক করুন। সবার উপরে ডানে লম্বা তিনটি দাগ দেখতে পাবেন। সেখানে ক্লিক করুন।

#ধাপ-২: 

টিকটকে ফলোয়ার কমে যায় কেন

টিকটকে ফলোয়ার কমে যায় কেন

টিকটকে ফলোয়ার কমে যায় কেন

টিকটকে ফলোয়ার কমে যায় কেন

টিকটকে ফলোয়ার কমে যায় কেন

টিকটকে ফলোয়ার কমে যায় কেন

উপরের ছবি গুলো ভালো করে লক্ষ্য করুন। তারপর `Report a problem' লেখাতে ক্লিক করুন। তারপর নিচের দিকে একটু যান দেখবেন `Follow/like/comment’ লেখাতে ক্লিক করুন। তারপর `Other' ক্লিক করুন। ‘Is your problem resolved? Yes/No’ লেখা আছে। সেখানে ‘No’ তে ক্লিক করুন। তারপর `Need more help?' লেখাতে ক্লিক করুন। তারপর `Tell us feedback' এই অংশে আপনার যে সমস্যা সেটা ইংরেজিতে লিখে দিন, নিচে `Analytics' থেকে আপনি একটা স্কিনসট নিয়ে আপলোড দিন। তারপর `Report' লেখায় ক্লিক করুন।

যদি পড়ে না বুঝেন তাহলে ছবি দেখে সমাধান করুন। `Tell us feedback' আপনি যা লেখবেন, তা হলো-

Hello TikTok Team

I am a TikTok new user. Recently I see some of my follower has been dropped. I do not know what's happened, what's the main reason behind this. Please, solve my problem.

Regards 

Your new user

তাছাড়া আপনি আপনার মতো করে আপনার সমস্যা তুলে ধরতে পারেন। সেটা আপনার ব্যক্তিগত অভিমত।

#ধাপ-৩:

এবার অপেক্ষা করুন। আপনার আইডি ঠিক হয়ে যাবে। নিয়মিত ভিডিও দিন, ভিডিও কোয়ালিটিও যেন বেশ ভালো হয়। এই নিয়ে আমার কিছু পোষ্ট আছে আপনি পড়ে বুঝতে পারবেন।

আরো পড়ুন-

টিকটক আইডি খোলার নিয়ম

টিকটক সেলিব্রেটি হওয়ার উপায়

টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার 

tag: টিকটকে ফলোয়ার কমে যায় কেন

TheSundor

প্রিয় পাঠকবৃন্দ দি সুন্দর এর পক্ষ থেকে আপনাকে জানাই শুভেচ্ছা এবং সালাম আসসালামু আলাইকুম আপনারা আপনি কেমন আছেন? নিশ্চই ভালো আর নতুন নতুন মজার তথ্য পেতে দি সুন্দরের সাথেই থাকুন। youtube linkedin instagram facebook twitter pinterest

Post a Comment

Previous Post Next Post