কাটা খুরা গাছের উপকারিতা | কাটা খুরা গাছের ছবি

কাটা খুরা গাছের উপকারিতা জানার পূর্বে আমরা আগে কাটা খুরা গাছটি চিনে নিবো। কাটাখুরা গাছ সাধারণ একটি  গুল্মজীবি উদ্ভিদ। এই কাটাখুরা গাছকেও কেউ কেউ কাটা নটে গাছ বলে থাকে। এই গাছটি সাধারণত দেড়-দুই ফুট উচ্চতার হয়ে থাকে। {getToc} $title={কাটা খুরা গাছের বিস্তারিত দেখুন}

গাছের পাতা ডাটা শাক এর মত খাওয়া যায়। এই কাটা খুরা গাছের আগা থেকে গোড়া পর্যন্ত একটি বিশেষ কাঁটাযুক্ত দ্বারা আবৃত থাকে বর্ষার শেষে ফুল ফোটে ও বিজলি কালো উজ্জ্বল বর্ণের তার বীজ হয় গাছটি রাস্তার ধারে পতিত জমি জমির আইল খেতে দেখতে পাওয়া যায়। 

এটা রোপন করতে হয় না নিজে থেকেই বংশবিস্তার হয় আমাদের চারপাশেই। এই গাছের শাক খেলে অন্যান্য শাকের মতো রয়েছে অনেক ভিটামিন ও পুষ্টিগুণ উপাদান। ভিটামিন হিসেবে রয়েছে প্রোটিন, ভিটামিন A এবং ভিটামিন C।

ভিটামিন ও প্রোটিনের পাশাপাশি রয়েছে খনিজ উপাদানে ভরপুর। যেমন- ক্যালসিয়াম, আয়রন, ফসফরাস, পটাশিয়াম, ম্যাঙ্গানিজ ও সেলেনিয়াম ছাড়া প্রচুর পুষ্টিগুণ বিদ্যমান।

কাটাখুরা গাছ সাধারণত বিভিন্ন বৈজ্ঞানিক এবং বিভিন্ন কবিরাজি চিকিৎসা এর যথেষ্ট পরীক্ষিত প্রমাণও রয়েছে। কাঁটা নটে গাছের গুণাগুণ কাঁটা নটে গাছের উপকারীতা সবচেয়ে বেশি যে কাজ কাজ করে তা হলো হারানো যৌবন ফিরিয়ে দেয়া। 

কখনো আপনি এই গাছ দেখতে পেলেই তুলে নিয়ে বাড়ি চলে যান কাঁটানটে গাছের উপকারিতা কাটা খুরা গাছের উপকারিতা | কাটা নটে গাছের শিকড় খেলে কি হয়? কাটা নটে গাছের শিকড় সহ কাঁটানটে উপকারীতায় অলৌকিক ভূমিকা রাখে। 

কাটা খুরা গাছের ছবি

কাটা খুরা গাছের ছবি

তো চলুন এবার কাটা খুরা গাছের উপকারিতা নিয়ে আলোচনা করা যাক।  কাটানট গাছের যে সমস্ত রোগে ব্যবহৃত হয়ে আসছে সেটি হলো মহিলা ও পুরুষদের যৌন রোগের ওষুধ হিসেবে ব্যবহার করা হয়ে থাকে।

কাটা খুরা গাছের উপকারিতা

কাটা খুরা গাছের উপকারিতা

কাটা খুরা গাছের উপকারিতা

কাটা খুরা গাছের উপকারিতা

কামশক্তি বৃদ্ধি

শরীরের কাম শক্তি বাড়াতে এই কাটানোটা কাটাখুরা গাছ তুলনা ঝুড়ি নেই। এই গাছটির অসাধারণ একটি শক্তি রয়েছে যা ফিরেয়ে আনতে পারে আপনার যৌবন। তাই রাস্তার কিংবা ক্ষেতের ধারে বা যেখানেই এটি দেখতে পাবেন গাছটি তুলে নিয়ে বাড়িতে আসুন এবং 

নিরাপদ জায়গায় সেটিকে রোপন করুন এবং এর শিকড় খাবার ব্যবস্থা করুন বিশেষ করে কাম শক্তি বৃদ্ধি করতে সহায়তা করবে। 

হস্তমৈথুনের ক্ষয়রোধ বৃদ্ধি

যে সকল পুরুষের বা নারীর শরীর খুব দুর্বল বিশেষ করে কম বয়সের যে সমস্ত দুষ্টু ছেলে-মেয়েরা দীর্ঘদিন হস্তমৈথুনের করে শরীর দুর্বল করে ফেলেছেন এবং রোগা হয়ে গিয়েছে। 

তাদের শরীরে কোন শক্তি নেই শরীর দুর্বল করে। অর্থাৎ এক কথায় বীর্য পাতলা জলের মত করে ফেলেছেন হেঁটে যেতে পারে না অর্থাৎ শরীরের শক্তি বলতেই নেই তারা নির্ভুলভাবে এই কাটাখুরা গাছ এরশাদ বা শিকড়ের রস যদি খেতে পারেন ভীষণ উপকার পাবেন। যৌন রোগের উপর ভিত্তি করে এই কাটাখুরা গাছ বেশ উপযোগী।

গনোরিয়া

গনোরিয়া রোগ সাধারণত পুরুষ বা মহিলাদের হয়ে থাকে। গনোরিয়া রোগ থেকে মুক্তি পেতে হলে এই কাটা খুরার কোনো বিকল্প নেই। 

দুধ বৃদ্ধি

বিশেষ করে গ্রামাঞ্চলের অনেক গরিব শ্রেণীর মানুষেরা একটি কাজ করে থাকেন সেটি হল মায়ের দুধ বাড়াতে কাটাখুরা শাক ভাজা করে খেলে ভালো উপকার পাওয়া যায়।

কোষ্ঠকাঠিন্য

কোষ্ঠকাঠিন্য দূর করতে কাটাখুরা গাছ এর অবদান অনিস্বীকার্য। যদি কোনো যুবক অথবা বৃদ্ধ যিনি কোষ্ঠকাঠিন্য রোগে দীর্ঘদিন ধরে ভুগছেন তারা নিয়মিত কাটাখুরা খেয়ে যাবেন। 

তাহলে তারা সেই কোষ্ঠকাঠিন্য রোগ থেকে মুক্তি থাকবেন কোষ্ঠকাঠিন্য দূর করতে কাটাখুরা গাছ শেকর খান অথবা পাতায় খান বাসাক করে খান, ভেজে খান, তাতেই আপনারা অনেক উপকার পাবেন। 

তো এখন থেকে আমরা আর ঔষধের ব্যবহার বেশি করব না বরং প্রকৃতির নির্ভর হওয়ার চেষ্টা করব। যেমন- পশু-পাখিরা হয়ে থাকে। 

তাছাড়া যদি কোথাও বুঝতে সমস্যা হয়, তাহলে কমেন্টে জানিয়ে দিন।

তথ্যসূত্র: ইন্টারনেট

TheSundor

প্রিয় পাঠকবৃন্দ দি সুন্দর এর পক্ষ থেকে আপনাকে জানাই শুভেচ্ছা এবং সালাম আসসালামু আলাইকুম আপনারা আপনি কেমন আছেন? নিশ্চই ভালো আর নতুন নতুন মজার তথ্য পেতে দি সুন্দরের সাথেই থাকুন। youtube linkedin instagram facebook twitter pinterest

Post a Comment

Previous Post Next Post