বিটকয়েন কি ও কেন (বিটকয়েন নিয়ে বিস্তারিত সকল বিষয়সমূহ)

{getToc} $title={বিটকয়েন নিয়ে বিস্তারিত সকল বিষয়সমূহ}

বিটকয়েন কি

ইন্টানেট দুনিয়ার মুদ্রাই বিটকয়েন। উদাহরণস্বরূপ বলা যেতে পারে আমাদের দেশের মুদ্রার নাম টাকা যা আমরা হাতে ধরে দেখতে পারি আর বলতে পারি আমার হাতে বা পকেটে টাকা আছে। কিন্তু বিটকয়েন হল সেই মুদ্রা যা কেবল অলাইনের সংখ্যা বা অঙ্কের মতো ব্যবহার করা হয় যা আমরা নগদে কিংবা বিকাশ  করে থাকি। অর্থাৎ টাকা যেমন হাতে ধরা যায় ঠিক তেমনি বিটকয়েনও ডিজিটাল সংখ্যার দ্বারা গণনা করা যায়। যদি তারপরও না বুঝে থাকে কমেন্ট করে জানান।

বিটকয়েন

বিটকয়েন কি ও কেন

বিটকয়েন হল ইন্টারনেট জগতের ডিজিটাল মুদ্রা। বিটকয়েন আমরা কেন ব্যবহার করব এই বিষয়ে একটু ক্লিয়ার হয়ে নেই। বিটকয়েন আমরা কেবল মাত্র ইন্টারন্যাশনাল কারেন্সি হিসেবে ব্যবহার করব যার যাতে করে সহজে যেকোন দেশের সাথে বৈদেশিক বিনিয়োগ করতে পারি। অনেক সময় দেখা যায়, আমরা আমাদের যখন কোন একটা দেশের সাথে লেনদেন করতে হয়, তখন টাকা ভেঙ্গে আমাদের সেই দেশের টাকা রূপান্তর করতে হয়, ফলে একপ্রকার সমস্যা সৃষ্টি হয়, আর এই সমস্যা সমাধানের জন্য আমার মূলত বিটকয়েন ব্যবহার করব।

বিটকয়েন কিভাবে কাজ করে

বিটকয়েন মূলত বিকাশ বা নগতের মতো কাজ করে বিকাশে বা নগদে আমরা যেমন লেন দেন করি ঠিক তেমনি কাজ করে। প্রয়োজনী কাউকে টাকা পাঠাতে হলে যেমন আমরা বিকাশ বা নগদ করি ঠিক সেভাবেই বিটকয়েন কাজ করে থাকে।

বিটকয়েন ট্রেডিং

বিটকয়েন ট্রেডিং সবচেয়ে গুরুত্ব বিষয়। এই বিটকয়েনের দাম সবসময় উঠানামা করে অর্থাৎ প্রতি সেকেন্ডে বিটকয়েনের দাম বাড়ে এবং কমে থাকে, কখনো এই বিটকয়ের দাম এক সমান থাকে না। 

১ বিটকয়েন সমান কত টাকা (বিটকয়েন প্রাইস)

১ বিটকয়েন সমান 24,00,081.31 টাকা (2/12/2022) 

১ বিটকয়েন সমান কত সাতোশি

১ বিটকয়েন সমান ১ কোটি সাতোশি

১ বিটকয়েন সমান কত ডলার

১ বিটকয়েন সমান 28012.30 ডলার (2/12/2022)

বিটকয়েন কোন কোন দেশে বৈধ

বিটকয়েন কোন কোন দেশে অবৈধ

বিটকয়েন আয় করার সহজ উপায়

বিটকয়েন আয় করার সহজ উপায় হল অনলাইনে মাইনিং করা, গেম খেলে মাইনিং করা, ওয়েভসাইটের এড দেখে বিটকয়েন আয় করা যায়।

কিভাবে বিটকয়েন কেনা যায় / বিটকয়েন কিভাবে কিনবো

যারা অনলাইনে বিটকয়েন মাইনিং করে তাদের কাছ থেকে, অথবা অনলাইনে কিছু ওয়েবসাইট আছে যাদের কাছে বিকাশ বা অনলাইন পেমেন্টর মাধ্যমে বিটকয়েন বেচা-কেনা করা যায়।

বিটকয়েন ব্যবসা

বিটকয়েন ব্যবসা করে আপনি অনেক টাকা উপার্জন করতে পারেন, কিন্তু বিটকয়েন বাংলাদেশে বৈধ নয়, সেজন্য বিটকয়েন ব্যবসা রিক্স হতে পারে, তাছাড়া আপনি ছোট খাটো বিটকয়েন এর ব্যবসা করতে পারেন অনলাইনে। কেন না এই বিটকয়েন ইনকাম করে আপনিও তো দেশের রেমিটেন্স বাড়াতে সক্ষম হবে। কিন্তু আমার মতে বিটকয়েন ব্যবসা তখন করা ভালো হবে যখন আমাদের দেশে বিটকয়েন বৈধ হবে।

বিটকয়েন ইনকাম সাইট (ফ্রি বিটকয়েন আয়)

বিটকয়েন ইনকাম করার অনেক ওয়েব সাইট আছে আপনি চাইলে ইউটিউবে গিয়ে সার্চ করে দেখতে পারবেন আর এই বিটকয়েন ইনকাম সাইট বিষয়ে প্রচুর ভিডিও পাবেন।

বিটকয়েন ইনভেস্টমেন্ট

বর্তমানে আমরা দেখতে পারি অনেক কোম্পানি এডের মাধ্যমে দেখায় যে বিটকয়েন ইনভেস্টমেন্ট করেও টাকা ইনকাম করা যায় যদি আমাদের দেশে বিটকয়েন বৈধ নয় তাই এই দিকে না যাওয়াই ভালো।

বিটকয়েন কেনাবেচা

বিটকয়েন কেনাবেচার অনেক ওবেবসাইট আছে আপনি চাইলেই বিটকয়েন কেনাবেচা করতে পারেন।

বিটকয়েন হ্যাক

সত্যিই কি বিটকয়েন হ্যাক করা যায়, আমার ধারণা মতে আপনার নিকট ব্যক্তি যে বিটকয়েন নিয়ে কাজ করে, তার আইডি হ্যাক করতে পারেন তবে অন্যের টাকা হ্যাক করে জীবনে শান্তি পাবেন না, তাই বিটকয়েন হ্যাক এর কথা মাথা থেকে ঝেড়ে ফেলে দিন।

বিটকয়েনের ভবিষ্যৎ কী

আমরা শুনতে পারছি যে ওয়েব 3.0 বা মেটাভার্সস যেটি আসলে তখন বিটকয়েনের প্রচলন শুরু হবে আরো বেশি। আমার মনে হয়, তখন বিটকয়েনের ভবিষ্যৎ চমকপ্রদ হবে।

TheSundor

প্রিয় পাঠকবৃন্দ দি সুন্দর এর পক্ষ থেকে আপনাকে জানাই শুভেচ্ছা এবং সালাম আসসালামু আলাইকুম আপনারা আপনি কেমন আছেন? নিশ্চই ভালো আর নতুন নতুন মজার তথ্য পেতে দি সুন্দরের সাথেই থাকুন। youtube linkedin instagram facebook twitter pinterest

Post a Comment

Previous Post Next Post