সিভির নমুনা: ইংরেজি সিভি নমুনা: বাংলা সিভি লেখার নমুনা (cv sample)

বাংলা সিভি লেখার নমুনা আর ইংরেজি সিভি নমুনা একই কেবল মাত্র বর্ণের পরিবর্তন। তবে বাংলা সিভির ক্ষেত্র আমাদের সর্তকতার সহিত শব্দ ব্যবহার করতে হবে। কেননা বাংলা ভাষায় এমন কিছু শব্দ আছে তাদের কেবল শব্দের পার্থক্য নয় বরং কার ও ফলা ব্যবহারে বিশেষ যত্নবান হতে হবে।{getToc} $title={সিভির নমুনা দেখুন}

সিভির নমুনা

আমার মনে হয় এই বিষয়টা পরিষ্কার। যদি না বুঝে থাকেন তাহলে ছোট একটা শব্দের উদাহরণ দেয়া যাক- পরিষ্কার নাকি পরিস্কার এখানে কোনটা সঠিক। এবার মনে হয় সম্পূর্ণ বিষয়টি পরিষ্কার।

তো চলুন সিভির নমুনাগুলো দেখা যাক। তার আগে বলে রাখি এই সিভির নমুনা গুলো অনলাইন থেকে সংগ্রহ করা হয়েছে যার কারণে ছবি গুলো সুস্পষ্ট নাও হতে পারে তবে হে, সিভির নমুনা সম্পর্কে একটা ভালো ধারণা হবে।

{alertSuccess}আপনি পড়তে পারেনচাকরির জন্য সিভি লেখার নিয়ম

সিভির নমুনা নিয়ে আরো কিছু কথা, আমাদের দেশে বিশেষ করে বেশি রং বেরঙের সিভি গ্রহণ যোগ্য নয়, তবে আমরা ভদ্র অর্থাৎ মাদা রং বিষয়ে সকলেই অবগত আছি। তো আমাদের সিভি গুলোতে মাদা হাইলাইট ব্যবহার করতে হবে বোল্ট আর এইচ ওয়ান টেগের মাধ্যমে।

তাহলে আমরা এই রংবেরঙের সিভি কোথায় ব্যবহার এই একটা প্রশ্ন থেকেই থাকে। মূলত আমরা যারা অনলাইনে কাজ করি তারাই এই রংবেরঙের সিভি ব্যবহার করব তাছাড়া যদি দেশের বাইরে যারা থাকি তারা চাইলে রংবেরঙের সিভি ব্যবহার করতে পারি। 

কিছু সিভির নমুনা (CV sample)

সিভির নমুনা
ধূসর রঙের সিভি নমুনা

বাংলা সিভি লেখার নমুনা
হেডিং ফুটার রঙের সিভি নমুনা

cv format
হালকা বেগুন ও নীল রঙের সিভি নমুনা

cv format bd
হালকা কালো রঙের সিভি নমুনা

cv format
পান্না রঙের সিভি নমুনা

cv sample
হলুদ-সাদা রঙের সিভি নমুনা

ইংরেজি সিভি নমুনা
লাল রঙের সিভি নমুনা

সিভি ফরমেট bd
কালো হেডিং রঙের সিভি নমুনা

সিভি ফরমেট
কমলা রঙের সিভি নমুনা

তাছাড়া পড়ে আমি সময় পেলে কিছু সিভির ফরমেট ডক ফাইলে দিব। যদি তাও না হয় তাহলে আমাকে দিয়ে সিভি লিখাতেন পারেন। আমাদের ফেসবুক বা কন্ট্রাক পেজের মাধ্যমে যোগাযোগ করুন। ধন্যবাদ।

বাংলাদেশি সিভির নমুনা

সিভির নমুনা
প্রথম পেজ
সিভির নমুনা
দ্বিতীয় পেজ
বাংলাদেশে যে সকল সিভি লেখা হয় তার স্কিনশস শেয়ার করতে পারলাম তার কারণ সিভি গুলো এতোটাই লম্বা যে স্কিনশন নেয়া সমস্যা হচ্ছে অর্থাৎ অর্ধেকের কম স্কিনশট হচ্ছে। তবে ফরমেট দিয়ে দিলাম ডাউনলোড করে দেখে নিবেন।

TheSundor

প্রিয় পাঠকবৃন্দ দি সুন্দর এর পক্ষ থেকে আপনাকে জানাই শুভেচ্ছা এবং সালাম আসসালামু আলাইকুম। নতুন নতুন তথ্যবহুল ও মজার তথ্য পেতে দি সুন্দরের সাথেই থাকুন। youtube linkedin instagram facebook twitter pinterest

Post a Comment

Previous Post Next Post