আলহামদুলিল্লাহ ভালো আছি

জি আলহামদুলিল্লাহ ভালো আছি। সৃষ্টিকর্তা অশেষ রহমতে আর আপনাদের দোয়া ও ভালোবাসায় অনেক অনেক ভালো আছি। জীবনে এতোটাই একঘেয়েমি মনে হয়েছে যেন আমার মতো এতো দুঃখী মানুষ হয় আর এই জগতে নেই, এই ভেবে ঘরের দু’তলায় বারান্দায় গিয়ে নিজের একাকীত্ব অনুভব করতে চাইলাম আর সহসা চোখের সামনে রাস্তায় দেখতে পেলাম একদল ভিক্ষুকের দল। 

আলহামদুলিল্লাহ ভালো আছি

আলহামদুলিল্লাহ ভালো আছি

একজনের হাত নেই তবে অপরজনের দু’চোখ অন্ধ। অন্ধজন হাতহীন ব্যক্তিকে হুইল চেয়ায় গাড়িতে ঠেলছে। তারই পিছে এক অসহায় মা তার ছোট্ট শিশুটিকে কোলে নিয়ে ছুটছে লোকের কাছে কিছু পাবার আশায়। আরেক জন দেখলাম প্যারালাইসিস রোগী। কি অদ্ভূত মানুষের এই বিচিত্র জীবন।

এই জগতে কারো প্রতিদিন ২০০ টাকা হলেই সে খুশি কারো প্রতিমাসে হাজার হাজার টাকা হলেও খুশি নয়। কি এক আশ্চর্য আমাদের জীবন প্রণালী।

এদের চাইতেও আলহামদুলিল্লাহ ভালো আছি। এই জগতে কেউ কেউ জানি সবাই পরিপূর্ণ নয় সবাই সবার উপর কোনো না কোনো ভাবে নির্ভরশীল তাহলে কেন এতো জীবনে হতাশা। কেন এতো বিষণ্ণতা।

আবার কেউ কেউ বা সাংসারিক জীবন নিয়ে ভীষণ বিপন্ন। স্বামী-স্ত্রীর মতের মিল নেই হতাশা আর হতাশ। এর থেকে বাহির হওয়ার একমাত্র উপায় হলো উভয়েরই উচিত খোলামেলা আলোচনা করা। কি করলে কি হয় কি না করলে কি হয়।

read more:  কি সুন্দর হাওয়া গা শিরশির করে উঠল

একটা কথা সহজেই মনে রাখবেন, যখন দেখবেন আপনার সামনে একটা রাস্তা বন্ধ ঠিক তেমনি আপনার জন্য পরম করুণাময় আরো কোন বিকল্প রাস্তা রেখেছে। হয়তো তা আপনার মাথায় ধরছে না। কেননা আমরা জানি, তাড়াহুরা করলে নিশ্চই হোচট খাবেন এটাই স্বাভাবিক। তাছাড়াও যদি আপনি হালুম হালুম করে কিছু খেতে যান তাহলেও দেখবেন আপনার গলায় অন্ন আটকে যাবে।

তাই সমস্যা যেমন আছে ঠিক তেমনি এর সহজ কোনো রাস্তাও আছে।

আর যারা টাকা পয়সার সংকটে আছেন তাদের কে বলছি, এই পৃথিবীতে এমনও ব্যবসা আছে যা করতে কোন পুঁজি লাগে না। আপনি চাইলে সহজেই অনায়াসেই উপার্জন করতে পারবেন। আপনি যদি একটি পেশায় নিযুক্ত থাকেন তাহলে আপনি আরেকটি পেশায় নিযুক্ত হউন। মোট কথা, লেগে থাকুন কোনো না কোন এক সময় সফলতা আপনার হাতে ধরা দিবেই।

 সঠিক পরিকল্পনা করে মাঠে নামুন দেখবেন ফলন আপনার হাতের মুঠোয় চলে আসবে। ওহ্, হে আরেকটি কথা ভুলেও মানুষকে ঠকাবেন না, ছোট-বড় সকলকেই স্নেহ ও সম্মান করুন, সৃষ্টিকর্তার উপর বিশ্বাস রাখুন। আজ যার কোটি কোটি লক্ষ লক্ষ টাকা আছে তাকেও যিনি সৃষ্টি করেছে আর আপনাকেও আল্লাহ সৃষ্টি করেছে, তাহলে তার নিকট চান যত খুশি ততো চান তার কাছে সম্পদের কোনো অভাব নেই।

পরিশেষে এইটুকু বলেতে চাই, সর্বাস্থায় সবসময় বলুন, ‘আলহামদুলিল্লাহ ভালো আছি’ আপনি যদি অসহায় অবস্থায় যদি বলে তাহলে সৃষ্টিকর্তা বলতে দেখ দেখ ফেরেস্তারা আমার বান্দা যাকে আমি অনেক কষ্ট দিচ্ছি, শত শত পরীক্ষা নিচ্ছি তারপরের সে বলছে, ‘আলহামদুলিল্লাহ ভালো আছি মালিক যেমন খুশি চান ঠিক তেমনি ভালো আছি।’

যদি পড়ে উপকৃত হন তাহলে ফেসবুকে শেয়ার করে রেখে দিতে পারেন। ধন্যবাদ তাই আমি আবারও বলছি জি, এইতো আলহামদুলিল্লাহ ভালো আছি আপনি কেমন আছেন?

tag:আলহামদুলিল্লাহ ভালো আছি, আলহামদুলিল্লাহ ভালো আছি আপনি কেমন আছেন, জি আলহামদুলিল্লাহ ভালো আছি, আলহামদুলিল্লাহ ভালো আছি স্ট্যাটাস

TheSundor

প্রিয় পাঠকবৃন্দ দি সুন্দর এর পক্ষ থেকে আপনাকে জানাই শুভেচ্ছা এবং সালাম আসসালামু আলাইকুম। নতুন নতুন তথ্যবহুল ও মজার তথ্য পেতে দি সুন্দরের সাথেই থাকুন। youtube linkedin instagram facebook twitter pinterest

Post a Comment

Previous Post Next Post