কি সুন্দর হাওয়া গা শিরশির করে উঠল

কি সুন্দর হাওয়া গা শিরশির করে উঠল, মনে হল যেন এ এক স্বগীয় অনুভূতি। সময়টা ছিল ঠিক গোধূলীর পূর্ব মূহূর্ত; দু’চোখ বন্ধ করে ডুবে গেলাম অনুভূতিরে আবেশে। আর নিঃশ্বাস নিলাম যেন বসন্তের পুষ্পতুল্য।

নদীর ওপর কাঠুরীয়ার হাতের বানানো পুতুল বিশাল সাপের ন্যায় লম্বা পুল। বাহ্, সত্যিই এক স্বগীয় টুকরো স্রষ্টার প্রতি হাজার হাজার শুকরিয়া।

কিছুক্ষণ নীরবতা অনশন করার পর হাত থেকে মোবাইল দিয়ে ছবি তুললাম ছবিগুলো উঠছিল এক একটি ছিল প্রকৃতির নির্যাসের তরুলতা। তারপর পুল ছেড়ে দিয়ে চলে আসলাম শুকনো নদীর ভেতর, সামন্য কিছু পরিমাণ পানি বহমান। 

সেখানে বসেও কিছু ছবি তুললাম। ছবি তোমার সময় কিছু মানুষ আমাদের দিকে অদ্ভূতপূর্ব চেয়ে রইল, দেখে খুবই বিরক্ত, তেতো লাগলো। কি আর করার তারপর চালিয়ে গেলাম কোন কিছু অনবরত চলতে থাকলে যা চলে সেটাই শেষে বিদ্যমান থাকে এটা আমার মতে প্রযোজ্য এমনি কি এটাই ঘটে ব্যতিক্রম নয়।
কি সুন্দর হাওয়া

তাই তুমি যখন কিছু করবে যদি কেউ তাকিয়ে থাকে তোমার দিকে তা এড়িয়ে চলো আর তুমি তোমার মতো কাজ অনবরত চলাতে থাকো। দেখবে তুমিই জিতবে।

আমার সব চাইতে খারাপ লাগলো আমার একটাও ছবি ভালো হয়নি, ইস্ যদি একটা ভালো ক্যামেরা থাকতো তাহলে আরো ভালো লাগতো। যদিও পরে ক্যামেরা পাই কিন্তু মিছ করব আজকের এই অপূর্ব সুন্দর মূহূর্তকে যা কোন দিন আর ফিরে পাবার নয়।

কি আর করার বলো বিধারতা কপালে যা লিখে দিয়েছে তিনি ঠিক সেটাই হবে; করার কিছু নেই। তবুও শুকরিয়া মালিক ভালো রেখেছে।

TheSundor

প্রিয় পাঠকবৃন্দ দি সুন্দর এর পক্ষ থেকে আপনাকে জানাই শুভেচ্ছা এবং সালাম আসসালামু আলাইকুম আপনারা আপনি কেমন আছেন? নিশ্চই ভালো আর নতুন নতুন মজার তথ্য পেতে দি সুন্দরের সাথেই থাকুন। youtube linkedin instagram facebook twitter pinterest

Post a Comment

Previous Post Next Post